বাণিজ্যমন্ত্রী সেজে অর্থ আত্মসাৎ করতেন নওশাদ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সেজে বেকারদের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের ঘটনায় নওশাদ আলী নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র্য্যাব।  সামাজিক মাধ্যমে বাণিজ্যমন্ত্রী সেজে প্রতারণার অভিযোগে রোববার রাতে রংপুর নগরীর মর্ডান মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
সোমবার ( ৭ ফেব্রুয়ারি) বিকেলে র‍্যাব-১৩ (রংপুর) এর সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপ-অধিনায়ক মেজর সৈয়দ মইদুল ইসলাম। গ্রেফতারকৃত নওশাদ আলী রংপুরের জমসেদ আলীর ছেলে। তিনি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ছবি ও নাম ব্যাবহার করে ফেসবুক আইডি চালাতেন এবং নিয়মিত বাণিজ্যমন্ত্রীর বিভিন্ন কর্মসূচির ছবি পোস্ট দিতেন, যাতে মানুষ সত্যি বলে বিশ্বাস করে।
উপঅধিনায়ক আরও জানান, বাণিজ্যমন্ত্রীর নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ফেক আইডি খুলে কর্মসূচির বিভিন্ন ছবি ওই অ্যাকাউন্টে পোস্ট করে প্রচারণা চালাচ্ছিলেন নওশাদ। অসহায় বেকারদেরকে  বাণিজ্যমন্ত্রীর বেশ ধরে চাকরি দেয়ার নাম করে প্রলোভনের মাধ্যমে আকৃষ্ট করতেন।
ম্যাসেঞ্জারে চ্যাটিং এর মাধ্যমে চাকরির বিষয় নিয়ে আলোচনা করতেন। দীর্ঘদিন যাবৎ রংপুর জেলা ও মহানগরসহ আশপাশের এলাকার অসহায় বেকারদেরকে টার্গেট করে চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নিয়েছেন বলে স্বীকার করেছেন নওশাদএ অবস্থায় অভিযান চালিয়ে রোববার রাতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।সংবাদ সম্মেলন র‍্যাব-১৩ এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Comment