রংপুরে বিজ্ঞান মেলার উদ্বোধন

‘স্মার্ট ফোন আসক্তি; পড়াশোনার ক্ষতি’ স্লোগানে রংপুরে শুরু হয়েছে বিজ্ঞান মেলা। সোমবার (১৪ মার্চ) বেলা বারোটায় পাবলিক লাইব্রেরী মাঠে এ মেলা উদ্বোধন করা হয়। বিজ্ঞান ও প্রযুক্তির উদ্ভাবনমূলক কাজে শিশু-কিশোর ও তরুণদের মধ্যে আগ্রহ সৃষ্টি ও সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষ্যে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ উপলক্ষে রংপুর জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা। জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন; কারমাইকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আমজাদ হোসেন, সুজনের রংপুর জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান সহযোগি অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান প্রমুখ।

উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্টল পরিদর্শন করেন। ৩০টি স্টলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত প্রজেক্ট প্রদর্শন করেন। মেলা চলবে ১৫ মার্চ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত। মেলা ঘিরে কুইজ এবং বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

Leave a Comment