রংপুরে হতদরিদ্র ক্লাবফুট শিশুর পরিবারদের খাদ্য সহায়তা প্রদান

রংপুরে মুগুর পা (ক্লাবফুট) আক্রান্ত হতদরিদ্র শিশুদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে সহায়তা প্রদানমূলক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা এএনসিপির আর্থিক সহায়তায় দি গ্ল্যানকো ফাউন্ডেশনের পরিচালনায় বাংলাদেশ ক্লাবফুট প্রকল্পের ওয়াক ফর লাইফ এ সহায়তা প্রদান করে।

সহায়তা প্রদান এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স এন্ড ট্রমাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শরীফুল হক শরীফ। এসময় উপস্থিত ছিলেন,সমাজসেবা অধিদফতর রংপুর কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা নজরুল ইসলাম, দি গ্ল্যানকো ফাউন্ডেশন ও ওয়াক ফর লাইফের ফিজিওথেরাপিস্ট নজরুল ইসলাম নাঈম, দি গ্ল্যানকো ফাউন্ডেশন ও ওয়াক ফর লাইফের কাউন্সিলর  হাবিবুর রহমান রনি প্রমুখ।

অনুষ্ঠানে রংপুর অঞ্চলের বিভিন্ন এলাকার দরিদ্র ক্লাবফুট আক্রান্ত আঠারো শিশুর পরিবারকে চাল, তেল, লবণ, চিড়া, আলু, পেঁয়াজ, ডাল, চিনি ও সাবানসহ বিভিন্ন সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

বিতরণ পূর্বক আলোচনায় ফিজিওথেরাপিস্ট নজরুল ইসলাম নাঈম জানান, রংপুরে সপ্তাহের প্রতি রোববার ও বুধবার হতদরিদ্র ক্লাবফুট রোগীদের জন্য বিনামূল্যে এ চিকিৎসা দেওয়া হয়। রংপুরসহ দেশের বিভিন্ন জেলায় ওয়াক ফর লাইফ ক্লাবফুট পুনর্বাসন কেন্দ্র স্থাপনের মাধ্যমে সেবামূলক এ কার্যক্রম সম্প্রসারিত করা হয়েছে। মুগুর পা বিশিষ্ট শিশুদের হতদরিদ্র পরিবারকে সহায়তা প্রদানের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

তিনি আরও বলেন, ২০১১ সালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ সেবা কার্যক্রম চালু হয়। এরপর স্থান পরিবর্তন করে ২০১৫ সাল থেকে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এটি পরিচালনা করা হচ্ছে। যে কোনো প্রয়োজনে ক্লাবফুট শিশুদের অভিভাবকরা প্রাইম মেডিকেল কলেজ হাসপাতলের অফিস কক্ষে যোগাযোগ করতে পারবেন।

Leave a Comment