রমজানের প্রথমেই দাম বাড়লো শশা-কলার

রংপুরে রোজার শুরুতেই দাম বাড়লো শশা-কলা ও তরমুজের। গত সপ্তাহের তুলনায় এ তিনটি পণ্যের দাম বেড়েছে। নগরীর বাজারগুলো ঘুরে দেখা গেছে, পাইকারি বাজারে কালো তরমুজ ১৩শ থেকে ১৪শ টাকা ও বাংলালিংক ১ হাজার থেকে ১১ শ টাকা মণ বিক্রি হচ্ছে।

তবে খচরা বাজারে এই তরমুজ কেজিপ্রতি ১০-২০ টাকা বৃদ্ধি পেয়ে ৩৫ থেকে ৪৫ টাকা পর্যন্ত দরে বিক্রি হচ্ছে। এছাড়া শশা গত সপ্তাহে খুচরা বাজারে ৩০-৪০ টাকায় বিক্রি হলেও রমজানের প্রথম দিন তা বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকায়। প্রকারভেদে বিভিন্ন জাতের কলা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা হালি। এরমধ্যে চাম্পা ও চিনি চাম্পা কলা বিক্রি হচ্ছে ৩০ টাকা হালি। সবরি কলা বিক্রি হচ্ছে ৪০ টাকা হালি।

সিটি বাজারের সামনে তরমুজ কিনতে আসা ক্রেতা তাহমিদুল আলম বলেন, রোজা রাখার পর প্রচুর পানির দরকার হয়। তরমুজ খেলে শরীর ঠাণ্ডা হয়। এ কারণে তরমুজ কিনতে এসেছি। তবে কয়েকদিনের তুলনায় দাম একটু বেশি।

আমতলা বাজারের সবজি বিক্রেতা হেলাল বলেন, রমজানে ইফতারের সময় বিভিন্ন ফলের সঙ্গে শশা ও কলা থাকতে হয়। এ কারণে চাহিদা বাড়ে। তবে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকলে দাম বৃদ্ধি পায়। গত সপ্তাহের তুলনায় আজ শশা ও কলার দাম বৃদ্ধি পেয়েছে।

Leave a Comment